1. md.roman220@gmail.com : admin : admin
  2. admin@deshernews.com : desherne :
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৫১ পূর্বাহ্ন

ইউআরসি’র উদ্যোগে বাংলাদেশের দৃষ্টিভঙ্গিতে সুস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

লেখকের নাম
  • সময় মঙ্গলবার, ১৭ জানুয়ারী, ২০২৩
  • ৩৫০ Time View

নিজস্ব প্রতিবেদকঃ ইউআরসি’র উদ্যোগে বাংলাদেশের দৃষ্টিভঙ্গিতে সুস্বাস্থ্যের উন্নয়ন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

গত ১৭ জানুয়ারি ঢাকা শেরাটন হোটেলে যুক্তরাস্ট্র ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা ইউআরসি’র উদ্যোগে ‌’ইন্টিগ্রেটেড কমিউনিটি ডেভেলপমেন্ট ফর বেটার হেলথ: পার্সফেক্টিভ বাংলাদেশ’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।
সেমিনারে বাংলাদেশ সরকারের কর্মকর্তা, আন্তর্জাতিক দাতা সম্প্রদায় ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ফর ডেভেলপমেন্টর (ইউএসএআইডি) প্রতিনিধিবৃন্দ, বাংলাদেশের এনজিও এবং বিশ্ববিদ্যালয় সম্প্রদায়ের প্রতিনিধিদের মধ্যে উচ্চ-মানের স্বাস্থ্যসেবা প্রদানের সর্বোত্তম ব্যবস্থা নিশ্চিত করার বিষয়ে আলোচনা করার একটি সুযোগ তৈরি হয়।
সেমিনারে বিশেষজ্ঞ প্যানেলে আলোচক ছিলেন, প্রফেসর ড. আইনুন নিশাত, প্রাক্তন ভাইস চ্যান্সেলর, ব্র্যাক ইউনিভার্সিটি এবং প্রখ্যাত শিক্ষাবিদ; ইউএসএআইডি মিশন ডিরেক্টর ক্যাথরিন স্টিভেনস এবং জহির উদ্দিন আহমেদ, সোশ্যাল মার্কেটিং কোম্পানির বোর্ডের পরিচালক।

আলোচক ছিলেন, রিয়াদ মাহমুদ, কান্ট্রি ডিরেক্টর, ম্যাক্স ফাউন্ডেশন; ডাঃ নাজমুস সাদিক, জনস্বাস্থ্য চিকিৎসক এবং ইউআরসি কারিগরি উপদেষ্টা; ডঃ আবু মুহাম্মদ জাকির হুসাইন, সিইও (সম্মান), সোশ্যাল সেক্টর ম্যানেজমেন্ট ফাউন্ডেশন; মোস্তফা নুরুল ইসলাম রেজা, কৃষি ও পরিবেশ কর্মসূচির প্রধান, RDRS; তোসলিম উদ্দিন খান, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, সোশ্যাল মার্কেটিং কোম্পানি (এসএমসি); জিন মার্গারিটিস, পোর্টফোলিও ডিরেক্টর, ইউআরসি; মোঃ মুখলেছুর রহমান, উপ-পরিচালক, স্বাস্থ্য সেক্টর, ড্যাম
কনফারেন্স মডারেটর, ইউআরসি চিফ অপারেটিং অফিসার মৌরিন শওকেত বলেন “স্বাস্থ্যের মান উন্নত করার জন্য অন্যদের অভিজ্ঞতাই হচ্ছে নতুন চিন্তাভাবনা এবং শেখার চাবিকাঠি।” মিডিয়া ব্যক্তিত্ত্ব ও টিভি উপস্থাপক জামিল আহমেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।
উল্লেখ্য যে, ইউআরসি স্বাস্থ্যসেবা এবং সামাজিক পরিষেবার মান উন্নত করতে বিশ্বব্যাপী অনুন্নত সম্প্রদায়ের সাথে কাজ করে। ১৯৬৫ সাল থেকে, ইউআরসি সরকার, বেসরকারি খাত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল, রাজ্য এবং স্থানীয় সংস্থাগুলির সাথে কাজের মাধ্যমে প্রযুক্তিগত উৎকর্ষতা এবং উদ্ভাবনের জন্য খ্যাতি অর্জন করেছে। ইউআরসি বিশ্বব্যাপী ৯০ টিরও বেশি দেশে কাজ করেছে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
© ২০২২ | সর্বস্বত্ব সংরক্ষিত | deshernews.com
Theme Customized BY LatestNews