1. md.roman220@gmail.com : admin : admin
  2. admin@deshernews.com : desherne :
রবিবার, ১৬ জুন ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

রূপগঞ্জে প্রভাবশালীর দখলীয় দশ কোটি টাকা মূল্যের সরকারী জমি দখলমুক্ত

লেখকের নাম
  • সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ১২২ Time View

মোঃআবু কাওছার মিঠু, রূপগঞ্জ

সোহেল কবির, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রভাবশালীর দখলে থাকা ১০ কোটি টাকা মূল্যের ৫৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করেছে উপজেলা প্রশাসন । বৃহস্পতিবার (১৭ আগষ্ট) সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের শিংলাবো এলাকায় অবস্থিত ওই সরকারি জমি উদ্ধার করা হয়। সরকারি জমি উদ্ধার করায় উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয় সূত্রে জানা যায়, ভুলতা ইউনিয়নের টেলাপাড়া গ্রামের আফজাল হোসেন নামের এক প্রভাবশালী আমলাবো মৌজার আরএস ৩৫৯ খতিয়ানের ১৫৯৬ দাগের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি ভুয়া কাগজে মালিক দাবি করে দখল করে। সরকারি জমি প্রভাবশালীর দখলে হওয়ায় দীর্ঘদিন সরকার রাজস্ব থেকে বঞ্চিত ছিল। বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসলে ৫৫ শতাংশ সরকারি জমি দখলমুক্ত করে লীজ দেওয়ার উদ্যোগ নেন। পরে ওই জমি স্থানীয় ব্যবসায়ী ইমরান হোসেন, ফয়সাল, হিমেল, রাজিব হোসেন, আরিফুল ইসলাম, মাইনুল ইসলাম মানিক ও বেলায়েত হোসেনকে লীজ দেওয়া হয়। লীজ দেওয়ার পর লীজ গ্রহীতারা সরকারি জমির সম্পূর্ণ খাজনা পরিশোধ করেন। এতে সরকার রাজস্ব পান। এদিকে, উপজেলা প্রশাসনের নির্দেশে সরকারি ৫৫ শতাংশ জমি প্রভাবশালীর দখল থেকে দখলমুক্ত করা হয় ।

লীজ গ্রহীতা ইমরান হোসেন বলেন, প্রভাবশালী আফজাল হোসেন জাল দলিল তৈরি করে সরকারি সম্পত্তি মালিকানা দাবি করে আসছিল। প্রশাসন জমিটি দখল মুক্ত করে আমাদের লীজ দিয়েছেন। আমরা সরকারি সম্পত্তিটি সরকারি নিয়ম অনুযায়ী ভোগ দখল এবং রক্ষণাবেক্ষণ করবো ইনশাল্লাহ।

আফজাল হোসেনের স্ত্রী কুলসুম বেগম বলেন, জাল দলিলের বিষয়টি সম্পূর্ণ মিথ্যা। জমিটি আমরা ক্রয় করেছিলাম। জমি পাওয়ার জন্য প্রয়োজনে আদালতে মামলা করবো।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফয়সাল হক বলেন, সরকারি নিয়ম অনুযায়ী ইমরান হোসেনদের সরকারি অর্পিত ৫৫ শতাংশ জমি লীজ দেওয়া হয়েছে। জমিটি প্রভাবশালীর দখল থেকে দখলমুক্ত করে দেয়া হয়েছে। প্রভাবশালীদের দখলে থাকা অন্যান্য সরকারি সম্পত্তিও সরকারি নিয়ম অনুযায়ী দখলমুক্ত করে লীজ দেওয়া হবে। এতে সরকারের রাজস্ব বাড়বে। যত বড় প্রভাবশালী হোক না কেন কাউকে সরকারি সম্পত্তি দখল করতে দেওয়া হবে না বলেও হুঁশিয়ারি দেন ইউএনও।

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
© ২০২২ | সর্বস্বত্ব সংরক্ষিত | deshernews.com
Theme Customized BY LatestNews