1. md.roman220@gmail.com : admin : admin
  2. admin@deshernews.com : desherne :
বুধবার, ০৪ অক্টোবর ২০২৩, ০১:০৩ অপরাহ্ন

চট্রগ্রামের পেনিনসুলায় সপ্তাহব্যাপী আদিবাসী খাদ্য উৎসব চট্টগ্রাম প্রতিবেদক

লেখকের নাম
  • সময় শনিবার, ১৯ আগস্ট, ২০২৩
  • ৫৩ Time View

চট্টগ্রাম প্রতিবেদক

চট্টগ্রামের তারকা হোটেল দি পেনিনসুলা চিটাগাং-এ শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘আদিবাসী খাদ্য উৎসব’। মারমা ত্রিপুরাসহ পার্বত্য আদিবাসী সম্প্রদায়ের অথেনটিক এবং ঐতিহ্যবাহী সব খাবারের স্বাদ নিয়ে গতকাল থেকে এই খাদ্য উৎসবের শুরু হয়।
এ উপলক্ষ্যে লেগুনা রেস্টুরেন্টকে আদিবাসী ঐতিহ্য ও সাংস্কৃতির নানা অনুষঙ্গে সাজানো হয়েছে পেনিনসুলার লেগুনা রেস্টুরেন্ট।

পেনিনসুলা চিটাগং এর জেনারেল ম্যানেজার সুমেধা গুণবর্ধনে জানান, পেনিনসুলা সব সময়ই অতিথিদের বিশ্বের বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী খাবারের স্বাদের সাথে পরিচিতি করতে বৈচিত্রময় খাদ্য উৎসবের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার পার্বত্য চট্টগ্রামের আদিবাসী সম্প্রদায়ের বৈচিত্রময় খাবারের আয়োজন নিয়ে ‘আদিবাসী খাদ্য উৎসবের আয়োজন করেছে। এই খাদ্য উৎসবে আদিবাসীদের উৎপাদিত মশলায় আন্তর্জাতিক শেফ-এর তত্ত্বাবধানের অথেনটিক আদিবাসী সংস্কৃতির বৈচিত্রময় খাবারের আয়োজন রাখা হয়েছে।

উৎসবে স্পাইসি ব্যাম্বু শুট সালাদ, শুটকি ভর্তা, কলা পাতার মোড়ানো মাছ, মাটন ব্যাম্বু বিরিয়ানি, র‍্যাম্বো গুলাব জামুন এবং আরও অনেক কিছু বিশেষায়িত মেনু তালিকায়। পেনিনসুলার লেভেল-৫ এ লেগুনা রেস্টুরেন্টে এক্সক্লুসিভ ডেজার্ট আইটেমসহ একশ’রও বেশি মেনুতে সাজানো থাকবে আদিবাসী খাদ্য উৎসবের বুফে সেটআপ। ৩২০০ টাকায় (অন ইনক্লুসিভ) এই স্পেশাল বুফে ডিনার উপভোগ করা যাবে। এছাড়া নির্দিষ্ট ব্যাংকের কার্ডধারীদের জন্য থাকবে ‘বাই ওয়ান গেট ওয়ান ফ্রি’ অফার।

আদিবাসী খাদ্য উৎসব উপলক্ষ্যে লেগুনা রেস্টুরেন্টকে আদিবাসী ঐতিহ্য ও সাংস্কৃতির নানা অনুষঙ্গে সাজানো হয়েছে। তৈরি করা হয়েছে পাহাড়ী সংস্কৃতির আবহ।
আগামী ২৩ আগস্ট (বুধবার) পর্যন্ত বিশেষায়িত এই খাদ্য উৎসব চলবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এইরকম আরো খবর
© ২০২২ | সর্বস্বত্ব সংরক্ষিত | deshernews.com
Theme Customized BY LatestNews