বিল্ডের চেয়ারপারসন হলেন নিহাদ কবির

দ্বিতীয়বারের মতো ব্যবসায়ীদের উদ্যোগে গঠিত সংস্থা বিজনেস ইনিশিয়েটিভ লিডিং ডেভেলপমেন্টের (বিল্ড) ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসনের দায়িত্ব নিয়েছেন মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এমসিসিআই) সাবেক সভাপতি নিহাদ কবির। আগামী এক বছর তিনি এই দায়িত্ব পালন করবেন। এর আগে তিনি ২০১৭ সালে এক মেয়াদে বিল্ডের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করেন।

সুপ্রিম কোর্টের আইনজীবী নিহাদ কবির দেশের শীর্ষস্থানীয় ল ফার্ম সৈয়দ ইশতিয়াক আহমদ অ্যান্ড অ্যাসোসিয়েটসের জ্যেষ্ঠ সহযোগী। এ ছাড়া তিনি স্কয়ার টেক্সটাইলস লিমিটেডের পরিচালনা পর্ষদের স্বতন্ত্র পরিচালক ও ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানি লিমিটেডের (ইডকল) পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিল্ডের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়। এতে বলা হয়, ২০২২ সালের জন্য বিল্ডের ট্রাস্টি বোর্ডের অন্য সদস্যরা হলেন এমসিসিআইয়ের সভাপতি মো. সাইফুল ইসলাম, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ডিসিসিআই) সভাপতি রিজওয়ান রাহমান, চিটাগং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (সিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম, এমসিসিআইয়ের মহাসচিব ফারুক আহমদ, ডিসিসিআইয়ের মহাসচিব আফসারুল আরিফীন ও সিসিসিআইয়ের সচিব মোহাম্মদ ফারুক।

এ ছাড়া ডিসিসিআইয়ের পক্ষ থেকে বিল্ডের ট্রাস্টি বোর্ডের মনোনীত সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন সংগঠনটির সদ্য বিদায়ী চেয়ারপারসন আবুল কাসেম খান। সিসিসিআইয়ের মনোনীত ট্রাস্টি বোর্ডের সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন সিসিসিআইয়ের পরিচালক সৈয়দ মোহাম্মদ তানভীর। সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করবেন বিল্ডের বর্তমান প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ফেরদৌস আরা বেগম।

সরকারি ও বেসরকারি খাতের সংলাপের একটি প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে বিল্ড। ২০১১ সাল থেকে প্রতিষ্ঠানটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রাইভেট সেক্টর ডেভেলপমেন্ট পলিসি কো–অর্ডিনেশন কমিটিকে (পিএসডিপিসিসি) সাচিবিক সহায়তা প্রদান করছে। পিএসডিপিসিসির নেতৃত্বে রয়েছেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব।

Leave a Reply

Your email address will not be published.